বাকৃবিতে সাংবাদিক হেনস্তার ঘটনায় শাবি প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

রবিবার ২৬ নভেম্বর ২০২৩ ১৬:০৯


:: শাবিপ্রবি প্রতিনিধি ::

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বাকৃবিসাস) সভাপতি ও দৈনিক সমকাল পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আশিকুর রহমানের উপর ছাত্রলীগের নেতাকর্মীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। পাশাপাশি এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

শনিবার (২৫ নভেম্বর) শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব'র সভাপতি নুরুল ইসলাম রুদ্র ও সাধারণ সম্পাদক হাসান নাঈম এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, শুধুমাত্র বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় নয়, সম্প্রতি সারাদেশে বিভিন্ন ক্যাম্পাস সাংবাদিকরা ক্ষমতাসীন ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নামধারী কিছু দুষ্কৃতিকারী দ্বারা প্রতিনিয়ত হামলার শিকার হচ্ছেন। এ ধরণের অতর্কিত হামলা সাংবাদিকতার মতো একটি স্বাধীন ও মুক্ত পেশাকে হুমকির সম্মুখীন করছে বলে আমরা মনে করি। আমাদের প্রত্যাশা, সারা বাংলাদেশের সকল ক্যাম্পাস প্রতিবেদকদের সুরক্ষায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, রাজনৈতিক সংগঠন, সংশ্লিষ্ট গণমাধ্যম এবং সাংবাদিক নেতৃবৃন্দ যথেষ্ট উদার ও গণতান্ত্রিক মানসিকতা পোষণ করবেন। তাই বিশ্ববিদ্যালয়ে স্বাধীন ও মুক্ত সাংবাদিকতা এবং গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে সাংবাদিক আশিকুর রহমানের উপর হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে শান্তি নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

বিবৃতিতে আরও বলা হয়, গণমাধ্যম সূত্রে জানা যায়, মঙ্গলবার (২১ নভেম্বর) বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের আবদুল জব্বার মোড়ে সজীব হোটেলে খাবার খেতে যান সাংবাদিক আশিকুর রহমান। এ সময় বাকৃবি কৃষি অনুষদ ছাত্রলীগ সভাপতি শাহীনুর রেজা ও পশুপালন অনুষদ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৌরভ মেহেরাবসহ আরও কয়েকজন নেতা কর্মী ওই হোটেলে অবস্থান করছিলেন। একপর্যায়ে আশিকুর রহমানের অর্ডারকৃত খাবার হোটেল বয় শাহীনুর রেজাকে দিয়ে দেয়। তখন আশিকুর রহমান খাবারের বিষয়ে দোকানদারের সঙ্গে কথা বলতে দেখা যায়। ওই সময় শাহীনুর রেজা ও সৌরভ মেহেরাব পেছন থেকে আশিকুর রহমানকে এলোপাতাড়ি মারতে শুরু করেন। এক সময় আশিককে কিল ঘুষি মারতে মারতে সড়কে নিয়ে যান। যার প্রমাণ সিসিটিভি ফুটেজ থেকেই স্পষ্ট হয়েছে। 

এমএসি/আরএইচ