ফরিদপুরে একরাতে তিন নারী উদ্যোক্তার ৪টি গরু চুরি

মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩ ১৪:২৫


:: ফরিদপুর প্রতিনিধি ::
ফরিদপুরের মধুখালি উপজেলার জাহাপুর ইউনিয়নের জাহাপুর গ্রামে একরাতে চুরি হয়েছে তিনজন নারী উদ্যোক্তার চারটি গরু। স্থানীয়ভাবে গরু মোটাতাজাকরণের প্রশিক্ষণ নিয়ে তারা নিজেদের উদ্যোগে এসব গরু প্রতিপালন করে ভাগ্য উন্নয়নের চেষ্টা করছিলেন। এরইমাঝে গতরাতে তাদের এসব গরু চুরি করে নিয়ে গেছে চোরেরা। চিহ্নিত গরু চোরেরা এর সাথে জড়িত আছে বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন।
সোমবার রাতে জাহাপুরের ফরহাদ আহমেদ সোহানের স্ত্রী হালিমা খাতুনের একটি গাভিন গাই ও চার মাসের একটি ফ্রিজিয়ান বাছুর,খবির মুন্সির স্ত্রী জিন্নাত আরা বেগমের ১৯ মাস বয়সের একটি গরু, দিলিপ সাহার স্ত্রী রিমা সাহার একটি গরু চুরি হয়। এছাড়া নবু শেখের স্ত্রী আলেয়ার একটি গরু চুরির চেষ্টা চালানো হয়।
ক্ষতিগ্রস্ত হালিমা খাতুন বলেন, সকালে ফোন করে তার চাচা খবির মুন্সির গরু চুরির খবর জানতে পেরে তিনি গোয়াল ঘরে যেয়ে দেখেন তাদের গরু দুটিও নেই। এ সময় তিনি বলেন, এর আগেও এভাবে গরু চুরির পরে ওই গরু পাশের গ্রামের এক চোরের নিকট থেকে উদ্ধার করা হয়। এজন্য গরু চুরির বিষয়টি জানার পরই সকালে ওই চোরের বাড়িতে যেয়ে তাকে পাইনি। পরে সকালে সে নিজেই সেধে এসে আমাদের সাথে দেখাসাক্ষাৎ করে।
তার অভিযোগ, এসব গরু চুরি করে চোরেরা আগে পাশের কানাইপুরের মাধবপুরে রাখতো। এখন তারা পাটুরিয়া ঘাট হয়ে পদ্মা নদী পাড়ি দিয়ে মানিকগঞ্জে তার এক বোনের খামারে নিয়ে রাখে।
এব্যাপারে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দাখিলের প্রক্রিয়া চলছে।
মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলামের কাছে এব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এমন কোন ঘটনার তথ্য জানা নেই তার। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এমএসি/আরএইচ